কবি কাজী নজরুল ইসলাম অসাম্প্রদায়িক চেতনার ধারক বাহক ছিলেন …… কবি কাজী রোজী এমপি

কবি কাজী নজরুল ইসলাম অসাম্প্রদায়িক চেতনার ধারক বাহক ছিলেন …… কবি কাজী রোজী এমপি

কবি কাজী রোজী এমপি বলেছেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম অসাম্প্রদায়িক চেতনার ধারক বাহক ছিলেন, তিনি আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন। বাঙালি জাতির সকল আন্দোলন-অর্জনে তিনি প্রেরণা যুগিয়েছেন। বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ২৭ আগস্ট সোমবার সকালে জাতীয় কবির সমাধি প্রাঙ্গণে আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও কবি কাজী নজরুল ইসলাম’ শীর্ষক আলোচনাসভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে আলোচনাসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগ এর সভাপতি এম এ জলিল, ন্যাপ ভাসানীর সভাপতি এম এ ভাসানী, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, জাতীয় গীতি কবি পরিষদের সভাপতি কবি এম আর মঞ্জু, সংগঠনের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম তালুকদার, নির্বাহী সদস্য মোঃ মাসুদ আলম, চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, সদস্য ড. জাহিদুল ইসলাম ছিদ্দিকী মোঃ আশরাফ হোসেন, মাওলানা শামসুল হক হাবিবী, আব্দুল মান্নান ইমরান, হুমায়ন কবির হিমু, মোঃ রাজিবুল ইসলাম রাজিব, মোঃ সোহেল প্রমুখ।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির প্রেরণা ও শক্তির উৎস। কবি কাজী নজরুল ইসলাম শোষিত, বঞ্চিত ও অবহেলিত মানুষের কল্যাণে আজীবন নিয়োজিত ছিলেন। তিনি মানবিক গুণাবলীতে উজ্জীবিত একজন পরিশুদ্ধ মানুষ ছিলেন। শিক্ষার্থীসহ নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে ও জাতীয় কবির অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, জঙ্গি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে নজরুল চর্চা বাড়াতে হবে। তিনি পাঠ্যপুস্তকে নজরুল বিষয়ক লেখা আরো অধিক অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।
আলোচনাসভার পূর্বে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ২৭ আগস্ট সকালে ঢাকাস্থ জাতীয় কবির সমাধিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন