শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচি

শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৮ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে ৩০ জুলাই সোমবার সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৫১,৫১/এ, পুরানা পল্টন, ঢাকায় অনুষ্ঠিত সভায় এই কর্মসূচি চুড়ান্ত করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে,
১ আগস্ট সকাল ৮ টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিলের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করা হবে।
৪ আগস্ট শনিবার সেগুনবাগিচাস্থ জুম স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ‘ বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, ৮ আগস্ট বুধবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর সহধর্মীনি শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, ১৫ আগস্ট সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, সকাল ৮.০০টায় ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিলে অংশগ্রহণ, সকাল ১০.০০টা থেকে কেন্দ্রীয় কার্যালয়ে কোরআনখানি, দুপুরে বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরণ, বিকালে আলোচনা ও দোয়া মাহফিল, ৩১ আগস্ট শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে সমাপণী অনুষ্ঠান।
শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ নামের স্মরণিকা, বঙ্গবন্ধুর চিত্রকর্ম সম্বলিত পোস্টার প্রকাশ এবং মাসব্যাপি ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা’ শীর্ষক প্রচারাভিযান পরিচালিত হবে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন