ঘূর্ণীঝড় ‘ইয়াস’ একই এলাকায় অবস্থান করছে

ঘূর্ণীঝড় ‘ইয়াস’ একই এলাকায় অবস্থান করছে

বাংলাদেশ সংবাদ- পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণীঝড় ‘ইয়াস’ একই এলাকায় (১৬ দশমিক ৬ ডিগ্রী অক্ষাংশ এবং ৮৯ দশমিক ৫ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশে) স্থির হয়ে আছে।
অনুকূল আবহাওয়া পরিস্থিতির কারণে ঘূর্ণীঝড়টি আরোও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।
২৬ মে বুধবার ভোর নাগাদ ভারতের উড়িষ্যা-পশ্চিমবঙ্গ-খুলনা উপকূলের কাছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় পৌছোতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সতর্ক দেখাতে বলা হয়েছে।
উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেইসাথে তাদেরকে গভীর সমুদ্রে বিচরণ না করতে বলা হয়েছে।
আজ দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬০৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬০৫ কিলোমিটার দক্ষিণে ইয়াস অবস্থান করছিল।
ঘূর্ণীঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটার এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৬২ কিলোমিটার যা দমকা বা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

Comments are closed.

More News...

ফোন কলেই মিলবে দলিল সংক্রান্ত তথ্য সেবা ফোন কলেই মিলবে দলিল সংক্রান্ত তথ্য সেবা

জাগ্রত একুশে সাংবাদিক সম্মাননা পদক পেলেন লায়ন মোঃ গনি মিয়া বাবুল