দেশের উন্নয়ন-অগ্রগতিতে শ্রমিকদের ভূমিকা অগ্রগণ্য – লায়ন গনি মিয়া বাবুল

দেশের উন্নয়ন-অগ্রগতিতে শ্রমিকদের ভূমিকা অগ্রগণ্য – লায়ন গনি মিয়া বাবুল

বাংলাদেশ সংবাদ – বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, দেশের উন্নয়ন-অগ্রগতিতে শ্রমিকদের ভূমিকা অগ্রগণ্য। টেকসই উন্নয়নের জন্য শ্রমিকদের অধিকার ও কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশী শ্রমিকরা দক্ষতা ও প্রশংসার সাথে কাজ করে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করছে। বিদেশে দক্ষ শ্রমিক রপ্তানীর কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। দক্ষতা ও সচেতনতার অভাবে বিদেশগামী শ্রমিকরা অনেক সময় হয়রানি ও নির্যাতনের শিকার হয়। এই বিষয়ে বাংলাদেশ সরকারের কার্যকর উদ্যোগ গ্রহণ করা অপরিহার্য।

মহান মে দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে ৩ মে বিকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা মোশাররফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রোটারিয়ান নিসাত আহম্মেদ খান, বাংলাদেশ গণআজাদী লীগের মহাসচিব মু. আতাউল্লাহ খান ও সাপ্তাহিক চিত্রলোক পত্রিকার সম্পাদক মাজহারুল ইসলাম খোকন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এম. শরীফ উদ্দিন অপু। অনুষ্ঠানে সামুদ্রীক ঝড় ‘ফনী’র ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাবার লক্ষ্যে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মো. গনি মিয়া বাবুল।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন