গাজীপুর থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আলহাজ্ব অ্যাড. রহমত আলীর মেয়ে রুমানা আলী টুসী

গাজীপুর থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আলহাজ্ব অ্যাড.  রহমত আলীর মেয়ে রুমানা আলী টুসী

বাংলাদেশ সংবাদ – একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য গাজীপুর থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গাজীপুর-৩ আসনের সাবেক সাংসদ আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ আলহাজ্ব অ্যাড. রহমত আলীর মেয়ে রুমানা আলী টুসী।

(৮ ফেব্রুয়ারি) শুক্রবার আওয়ামী লীগের পক্ষ থেকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাংসদদের যে তালিকা প্রকাশিত করা হয়েছে তাতে রুমানা আলী টুসি’র নাম অন্তর্ভুক্ত রয়েছে।

জানা যায় রাজধানী ঢাকার নিউমডেল বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী সাহিত্যের শিক্ষিকা রুমানা আলী টুসি সমাজের অসহায় শ্রেনী ও প্রতিবন্ধিদের জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন।

এছাড়া তিনি শিক্ষার মানোন্নয়নে প্রত্যেক স্কুল ও কলেজে শিক্ষা বিষয়ক ওয়ার্কসপ করেছেন। যার ফলে নিজ এলাকা শ্রীপুরে তিনি তার বাবা আলহাজ্ব অ্যাড. রহমত আলীর মতই সুনাম কুড়িয়েছেন এবং এলাকার সাধারণ জনগণের মাঝে বাবার মত ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে  দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে ১৫ জানুয়ারি থেকে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশীদের কাছে আবেদনপত্র বিক্রি শুরু করে আওয়ামীলীগ। চারদিনে মনোনয়নপত্র বিক্রি হয় ১৫১০টি।

উল্লেখ্য জাতীয় সংসদে ৩৫০ টি আসনের মধ্যে ৩০০ আসনে সরাসরি ভোট হয়। বাকি ৫০টি সংরক্ষিত আসন নারীদের জন্য সংরক্ষিত। এই ৫০ টি আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

নির্বাচনে কোন কর্মকর্তা নিরপেক্ষতা হারালে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে : ইসি আনিছ