বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ১৭ মার্চ সকাল ৮টায় ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকালে ঢাকার কলাবাগান থেকে ৩২ ধানমন্ডি পর্যন্ত এক বর্ণাঢ্য র‌্যালি শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সমাবেশ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয় ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য কবি কাজী রোজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় বিশ^বিদ্যালয়ের সহাকারী রেজিস্টার রুনা বেগম, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি মোঃ জিন্নাত আলী খান জিন্নাহ, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, সংগঠনের প্রচার সম্পাদক এডভোকেট খান চমন-ই-এলাহী, নির্বাহী সদস্য মো মাসুদ আলম, সদস্য ড. জাহিদুল ইসলাম সিদ্দিকী, আঞ্জুমান আরা চৌধুরী তন্নী, মোঃ আব্দুল হালিম মাস্টার, এডভোকেট মোঃ আবুল কালাম আজাদ, আব্দুল মান্নান ইমরান প্রমুখ।

সংসদ সদস্য কবি কাজী রোজি এমপি বলেন, বাঙালি জাতির অভিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ১৭ মার্চ। দিনটি বাঙালি জাতির ইতিহাস-ঐতিহ্যের এক অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, তিনি মানবতার প্রতীক।

সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধু শুধু বঙালি জাতিরই নয়, তিনি বিশে^র সকল নির্যাতিত-নিষ্পেষিত-শোষিত, বঞ্চিত মানুষর অধিকার আদায় ও মুক্তির অগ্রদূত। তিনি বাঙালি জাতির প্রেরণা ও শক্তির উৎস। বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। এই সম্পদ সংরক্ষণ ও উন্নয়নে সকলকে সচেষ্ট থাকতে হবে।

এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৫১,৫১/এ, পুরানা পল্টন, ঢাকায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন