ব্যাটসম্যানদের বোকা বানাতে চাইতাম

ব্যাটসম্যানদের বোকা বানাতে চাইতাম

গত সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়ার পর থেকেই একটার পর একটা সিরিজ খেলছে বাংলাদেশ দল। পেসারদের নিয়ে আলাদা কাজ করার সুযোগই হয়নি কোর্টনি ওয়ালশের। পেস বোলিং কোচ অবশেষে সুযোগটা পেলেন চ্যাম্পিয়নস ট্রফি আর অস্ট্রেলিয়া সিরিজের মাঝের এই ফাঁকা সময়ে। পেসারদের নিয়ে মিরপুরে করছেন পেস বোলিং ক্যাম্প। এই ক্যাম্পসহ আরও অনেক কিছু নিয়েই কাল শেরেবাংলা স্টেডিয়ামে কথা বললেন ক্যারিবীয় কিংবদন্তি—

কেমন চলছে বোলিং ক্যাম্প

অনেকেই বলছেন আমি নাকি বোলারদের অ্যাকশন বদলে ফেলছি। আসলে সে রকম কিছুই করা হয়নি। আমরা শুধু ওদের আরও সাহস দিচ্ছি এবং সাহায্য করার চেষ্টা করছি। যে সমস্যাগুলো ওদের মধ্যে দেখেছি, সেগুলো শোধরানোর এটা একটা সুযোগ। সে জন্যই আমি একটু আগে চলে এসেছি। ভুলগুলো ঠিক করে কিছু জায়গায় উন্নতি আনতে হবে। খারাপ আবহাওয়ার কারণে কাজটা প্রত্যাশা অনুযায়ী হয়নি। তবু যখনই সুযোগ পাচ্ছি আমরা বাইরে কাজ করছি। অন্য সময় মিটিং করছি। ক্রিকেট নিয়ে কথা বলে ক্রিকেট মস্তিষ্কটাকে আরও ধারালো করার চেষ্টা করছি।

পেসারদের বয়স ও মৌলিক জ্ঞান

মৌলিক জ্ঞানের অন্যতম হলো ধারাবাহিকতা। যতটা ধারাবাহিক হওয়া উচিত, ততটা ওরা নয়। অভিজ্ঞতা অর্জনের সঙ্গে সঙ্গে এটা হয়। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা সফরও করি কম। তবে ভালো দিক হলো ওরা পরিশ্রম করতে আগ্রহী। সবচেয়ে বড় বিষয়, তারা এখনো তরুণ। গ্রহণ করার ক্ষমতাটা বেশি। মাশরাফি আমাদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ। তরুণদের প্রয়োজনে সেও পরামর্শ দেয়।

Leave a reply

Minimum length: 20 characters ::