রোহিঙ্গাদেরকে দ্রুত মিয়ানমারে প্রত্যাবাসন ও পুনর্বাসন করা অপরিহার্য …..লায়ন মোঃ গনি মিয়া বাবুল

রোহিঙ্গাদেরকে দ্রুত মিয়ানমারে প্রত্যাবাসন ও পুনর্বাসন করা অপরিহার্য …..লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, জাতিসংঘের তত্ত্বাবধানে রোহিঙ্গাদেরকে নিরাপদ ও মর্যাদার সাথে দ্রুত মিয়ানমারে প্রত্যাবাসন ও পুনর্বাচন করা অপরিহার্য। এই লক্ষ্যে জাতিসংঘসহ বিশ^সম্প্রদায়কে মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগ করতে তিনি আহ্বান জানান। তিনি মিয়ানমার সংকটের মূল কারণ অনুসন্ধান ও কফিআনান কমিশনের সুপারিশমালা বাস্তবায়ন করার জন্য মিয়ানমার সরকারের প্রতি দাবি জানান। মিয়ানমার সংকট সমাধানে প্রতিবেশি রাষ্ট্র চীন, ভারত ও রাশিয়ার ইতিবাচক ও কার্যকর পদক্ষেপ তিনি প্রত্যাশা করেন।
তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণ ও বাংলাদেশ সরকার মিয়ানমার সংকট সমাধানে ঐক্যবদ্ধভাবে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন। এই জাতীয় ঐক্য আরো সুদৃঢ় ও মজবুদ করতে হবে।
জাতীয় গণতান্ত্রিক লীগ এর উদ্যোগে মিয়ানমার সরকার কর্তৃক মানবতা বিরোধী রোহিঙ্গা সংকটের প্রতিবাদে ও দ্রুত সমাধানের ব্যবস্থা নেয়ার দাবিতে ২৩ এপ্রিল ঢাকার তোপখানা রোডস্থ সাংবাদিক নির্মলসেন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি (জেপি) এর নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী, বিশ^ বাঙালি সম্মেলনের সভাপতি কবি আব্দুল খালেক, বাংলাদেশ মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডাঃ শামসুল আলম, মোঃ মিজানুর রহমান মিজু, এডভোকেট মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান, জাসদ নেতা হুমায়ন কবির, আওয়ামী লীগ নেতা আ.হ.ম মোস্তফা কামাল প্রমুখ।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন