সমাজসেবক মো. ইসমাইল হোসেন এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি পালন

সমাজসেবক মো. ইসমাইল হোসেন এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি পালন

বাংলাদেশ সংবাদ- গাজীপুর জেলার শ্রীপুরের বিশিষ্ট সমাজসেবক মো. ইসমাইল হোসেন এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১২ আগস্ট বুধবার ইসমাইল হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল, সংগঠনের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুস সাত্তার আবুল এর নেতৃত্বে ১২ আগস্ট বুধবার সকাল ৭টায় শ্রীপুর টেপিরবাড়ী গ্রামস্থ মরহুমের কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল। এসময় সংগঠনের মহাসচিব মোঃ আব্দুর রাজ্জাক, স্থানীয় মস্জিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান সুরুজসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। টেপিরবাড়ী পশ্চিমপাড়া মরহুম কাছম আলীর বাড়ী জামে মসজিদে সকাল ১০টা থেকে পবিত্র কোরআন খতম ও জোহর বাদ বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আশরাফুল ইসলাম।

সকাল ১১ টায় সংগঠনের ঢাকা কার্যালয় ৫১, ৫১/এ, পুরানা পল্টন, ঢাকায় পবিত্র কোরআন খতম, মরহুমের স্মরণে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইসমাইল হোসেন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মো. গনি মিয়া বাবুল। সভাপতির বক্তব্যে তিনি বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মে, মানবতার জন্যে কাজ করায় জন্মের স্বার্থকতা। তিনি বলেন, আমার পিতা মোঃ ইসমাইল হোসেন একজন নির্লোভ, নিরহংকার, সমাজ সচেতন ও মানবিক গুণাবলিতে উজ্জ্বীবিত পরিশুদ্ধ মানুষ ছিলেন। আমার পিতা আমার আদর্শ ও প্রেরণা। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মোঃ আবুল বাসার মজুমদার, বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ গোলাম ফারুক রানা, বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম শরিফুল ইসলাম প্রমুখ। আলোচান শেষে মরহুমের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মাদরাসাতুল কুরআন আল-কারীম টাঙ্গাইল এর অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল হাশেম বিন মোবারক।
উল্লেখ্য, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া আবুল এর পিতা মোঃ ইসমাইল হোসেন ২০১৪ সালের ১২ আগস্ট ৯২ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন