শহীদ ডা. মিলনের মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধা

শহীদ ডা. মিলনের মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ ছাত্রলীগের শ্রদ্ধা

বাংলাদেশ সংবাদ – নব্বইয়ের গণ-অভ্যুত্থানে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৯তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে ড. মিলনের সমাধিতে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

১৯৯০ সালের ২৭ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন টিএসসি এলাকায় তৎকালীন স্বৈরশাসকের গুপ্ত বাহিনীর গুলিতে নির্মমভাবে প্রাণ হারান শহীদ ডা. শামসুল আলম খান মিলন।

ডা. মিলনের জীবনের বিনিময়ে স্বৈরাচারবিরোধী গণআন্দোলন আরও বেগবান হয় এবং এক ঐতিহাসিক ছাত্র গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসকের পতন ঘটে। এরপর ১৯৯১ সাল থেকেই প্রতি বছরের ২৭ নভেম্বর পালিত হয়ে আসছে শহীদ ডা. শামসুল আলম খান মিলন দিবস। বরাবরের মতো এবারও দেশবাসীর সঙ্গে যথাযথ মর্যাদায় দিবসটি পালনে নানা কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। দিবসটি উপলক্ষে সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজ চত্বরে শহীদ মিলনের সমাধিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও সেখানে আলোচনা সভা, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হচ্ছে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন