লক্ষ্মীপুরে বুলবুলের তাণ্ডবে বহু কাঁচাঘর বিধ্বস্ত

লক্ষ্মীপুরে বুলবুলের তাণ্ডবে বহু কাঁচাঘর বিধ্বস্ত

বাংলাদেশ সংবাদ – ঘূর্নিঝড় বুলবুলের তাণ্ডবে লক্ষ্মীপুরের রামগতির চরগজারিয়া ও তেলিরচরে ২৫টি কাঁচাঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘরের নিচে চাপা পড়ে আহত হয়েছেন অন্তত ১০ জন।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মোমিন ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করেছেন। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

রবিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ৯টা দিকে হঠাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। মুহুর্তের মধ্যে চরগজারিয়া ও তেলির চর এলাকায় ছোট-বড় অন্তত ২৫টির মত ঘর বিধ্বস্ত হয়। শতাধিক গাঁছপালা উপড়ে ও ভেঙ্গে যায়।

এছাড়া নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় কিছুকিছু এলাকা প্লাবিত হয়েছে। পাশাপাশি ঝড়ো হাওয়া ও বৃষ্টি অব্যাহত রয়েছে।

এ দিকে মেঘনার পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট উচ্চতায় প্রবাহিত হচ্ছে। হুমকির মুখে রয়েছে কমলনগর মাতাব্বরহাট এলাকার নদী রক্ষা বাঁধ। পাশাপাশি বৃষ্টি অব্যাহত থাকায় রবি শস্য ও ইটভাটার কাঁচা ইটের ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন জেলা কৃষি বিভাগ ও স্থানীয়রা।

তবে এখনও আশ্রয় কেন্দ্রে নিরাপদে রয়েছে বিভিন্ন চরাঞ্চলের প্রায় ৩০ হাজার মানুষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব মানুষদের আশ্রয়ন কেন্দ্র না ছেড়ে যেতে বলা হয়েছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরক্তি উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃষ্টি অব্যাহত থাকায় আমন ধান ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির নিরুপনে কাজ চলছে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন