৭ বছরের শিশু সায়মাকে ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

৭ বছরের শিশু সায়মাকে ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

বাংলাদেশ সংবাদ – সারাদেশে ধর্ষণ বন্ধ ও রাজধানীর বনগ্রামের নিহত ৭ বছরের শিশু সায়মার ধর্ষক ও হত্যাকারী হারুনের ফাসির দাবিতে নিহতের পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে মানববন্ধন করা হয়েছে।

আজ ১৯ জুলাই,শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে গ্রেপ্তার হারুন উর রশিদের মৃত্যুদণ্ড দাবি করা হয়।

নিহত শিশু সায়মার ধর্ষণ ও হত্যার বিচারের পাশাপাশি ধর্ষণ প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নিতে সরকারের কাছে দাবি জানান বক্তারা।

শিশুটির বাবা নারী ও শিশু নির্যাতন আইন সংশোধন করে ধর্ষণের জন্য দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের বিধান যুক্ত করার প্রস্তাব করেন।

বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে ৩০ দিনের মধ্যে ধর্ষণের বিচার শেষ করা, সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং স্কুল-কলেজে শিক্ষার্থীদের ধর্ষণ প্রতিরোধ ও প্রতিকারমূলক শিক্ষা চালুরও দাবি জানান তিনি।

হত্যার শিকার সাত বছর বয়সী মেয়েটি ওই এলাকার একটি ভবনের ষষ্ঠ তলায় পরিবারের সঙ্গে থাকত।

গত ৫ জুলাই ভবনের নবম তলায় খালি ফ্ল্যাটের ভেতরে তাকে পাওয়া যায় গলায় রশি প্যাঁচানো, মুখ বাঁধা ও রক্তাক্ত অবস্থায়। ময়নাতদন্তের পর চিকিৎসরা জানান, মেয়েটিকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়।

এরপর দিন ৬ জুলাই রাতে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে হারুনকে তার গ্রামের বাড়ি কুমিল্লা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

মানববন্ধনে মো. মিজানুর রহমানের পরিচালনায় অন্যদের মধ্যে আরমানুল হক রনি, শহিদুল আল মামুন, আবু বকর চৌধুরীসহ আরও অনেকে বক্তব্য দেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন