বিজ্ঞান ও প্রযুক্তি উন্নতির মাধ্যমেই দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

বিজ্ঞান ও প্রযুক্তি উন্নতির মাধ্যমেই দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

বাংলাদেশ সংবাদ- বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতির মাধ্যমেই দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব বলেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

‘বিজ্ঞান , প্রযুক্তি উদ্ভাবন ও উৎকর্ষ ‘ সাধনের মূল স্লোগান ‘ডিজিটাল বাংলাদেশ ‘ অনুসরণে দেশি ও বিদেশি বিজ্ঞানীদের উৎসাহিত, উদ্দীপ্ত ও অনুপ্রাণিত করার জন্য বাংলাদেশ বিজ্ঞান একাডেমী এবং এসোসিয়েশন অভ্ একাডেমিস অ্যান্ড সোসাইটিস অব সাইন্সেস ইন এশিয়ার উদ্যোগে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি অডিটরিয়ামে আয়োজিত দুইদিনব্যাপী ওয়েবিনারের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

এ ছাড়া মন্ত্রী নবীন বিজ্ঞানীদের গবেষণা ও প্রযুক্তির উন্নয়নে যথার্থ ভূমিকা রাখা ও দেশকে বিশ্বের দরবারে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

এ ওয়েবিনারের মূল প্রতিপাদ্য ছিল ‘প্লাস্টিক পলিউশন: কজেস, ইফেক্ট অ্যান্ড সলিউশন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এমিরিটাস প্রফেসর এ কে আজাদ। অনুষ্ঠানে এ এ এস এস এ এর সভাপতি প্রফেসর উও হ্যাং কিম (Yoo Hang Kim) জুম প্ল্যাটফর্মে অংশগ্রহণ করেন। একাডেমির সম্মানিত ফেলোবৃন্দ দেশ বিদেশের নবীন ও প্রবীণ বিজ্ঞানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক সহ প্রায় তিনশ বিজ্ঞানী ওয়েবিনারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন