যে দেশে বঙ্গবন্ধু জন্ম নিয়েছেন সে দেশ পিছিয়ে থাকতে পারে না- বিমান পরিবহন প্রতিমন্ত্রী

যে দেশে বঙ্গবন্ধু জন্ম নিয়েছেন সে দেশ পিছিয়ে থাকতে পারে না- বিমান পরিবহন প্রতিমন্ত্রী

বাংলাদেশ সংবাদ- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, যে দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো মহান নেতা জন্ম নিয়েছেন সে দেশ পিছিয়ে থাকতে পারে না। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রা সফল হবেই।
প্রতিমন্ত্রী আজ রাজধানীর কুর্মিটোলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোটর ট্রান্সপোর্ট বিভাগের বাণিজ্যিক সেবা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের বিমান পরিবহন ও পর্যটন শিল্পের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। নীরবে পাল্টে যাচ্ছে এ দু’টি শিল্পের চেহারা। দেশের সকল বিমানবন্দরের উন্নয়নের পাশাপাশি ব্যবসার উপযুক্ত পরিবেশ নিশ্চিত করা হয়েছে। কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত দেশীয় এয়ারলাইন্সগুলোকে সহায়তা করার জন্য ইতোমধ্যে ২৬ মার্চ ২০২০ থেকে ৩০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইটের ক্ষেত্রে ল্যান্ডিং চার্জ, পার্কিং চার্জ, বোর্ডিং চার্জ, সিকিউরিটি চার্জ ও বিএনএইচও চার্জ শতভাগ মওকুফ করেছে সরকার।
প্রতিমন্ত্রী বলেন, বিমানের সক্ষমতাকে কাজে লাগাতে হবে। উদ্ভাবনী, বহুমাত্রিক ও গতিশীল কর্মপরিকল্পনার মাধ্যমে বিমানের রাজস্ব আয় বৃদ্ধি করতে হবে। বিমানের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতার সর্বোচ্চ ব্যবহার করতে হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিমানের সেবার মান নিশ্চিত করার ব্যাপারে কোনো আপস নয়, কারো বিরুদ্ধে দুর্নীতি বা কর্মে অবহেলার অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোকাব্বির হোসেন।
উল্লেখ্য, বিমান মোটর সার্ভিস সেন্টারে জনসাধারণ সাশ্রয়ী মূল্যে আধুনিক মোটর সেবা গ্রহণ করতে পারবেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন