প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সামাজিক ও অর্থনৈতিক খাতে ইতিবাচক পরিবর্তন হয়েছে-পরিকল্পনা মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সামাজিক ও অর্থনৈতিক খাতে ইতিবাচক পরিবর্তন হয়েছে-পরিকল্পনা মন্ত্রী

বাংলাদেশ সংবাদ- পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১২ বছরে জাতীয় জীবনে যে ইতিবাচক পরিবর্তনের ধারা সূচিত হয়েছে-এর পেছনের শক্তি দেশের পরিশ্রমী মানুষ।

মন্ত্রী আজ ঢাকার স্থানীয় এক হোটেলে “দ্য ইনস্টিটিউট অভ্ কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অভ্ বাংলাদেশ (আইসিএমএবি) আয়োজিত ‘সাউদ এশিয়ান ফেডারেশন অভ্ একাউন্ট্যান্টস (সাফা)’এর দু’দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, দেশের সামাজিক ও অর্থনৈতিক সকল খাতে ইতিবাচক পরিবর্তন লক্ষণীয়। প্রায় সারা দেশে বিদ্যুৎ পৌঁছে গেছে, পুরো দেশ যোগাযোগ নেটওয়ার্কের আওতায় এসেছে, মানুষের গড় আয়ু বেড়েছে যা বিশ্বমানের এবং এ অঞ্চল যে কোনো দেশের তুলনায় ভালো। তিনি বলেন, দেশের সকল অর্জনের পেছনে শক্তি হিসেবে কাজ করেছে দেশের পরিশ্রমী মানুষ। তিনি বলেন, এই অর্জনকে ধরে রাখার জন্য, সংহত করার জন্য প্রয়োজন সামাজিক ঐক্য, দৃঢ় বিশ্বাস ও নেতৃত্বের প্রতি আস্থা।

কনফারেন্সে অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা দেন কম্পোট্রলার এন্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাণিজ্য সচিব ড. মোঃ জাফর উদ্দিন, ফাইনান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড.
মোঃ হামিদ উল্লাহ ভূইয়া, সাফার প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন ও ভাইস প্রেসিডেন্ট H M Hennayake Bandara, আইসিএবি’র প্রেসিডেন্ট মাহমুদুল হাসান খসরু, আইসিএমএবি’র প্রেসিডেন্ট মোঃ জসিম উদ্দিন আকন্দ এবং সাফা কনফারেন্স আয়োজক কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ প্রমুখ ।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন