ভারতে ধর্মীয় সংখ্যালঘুদের উপর বর্বরোচিত নির্যাতন ও সহিংসতায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্বেগ ও নিন্দা প্রকাশ

ভারতে ধর্মীয় সংখ্যালঘুদের উপর বর্বরোচিত নির্যাতন ও সহিংসতায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্বেগ ও নিন্দা প্রকাশ

বাংলাদেশ সংবাদ- সম্প্রতি ভারতের নাগরিকত্ব আইনসহ উদ্ভুত পরিস্থিতি ও দিল্লিতে ধর্মীয় সংখ্যালঘুদের উপর বর্বরোচিত নির্যাতন ও সহিংসতায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা প্রকাশ করেছে।
২৮ ফেব্রুয়ারি শুক্রবার বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল এক বিবৃতিতে বলেন, সম্প্রতি দিল্লিতে ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা বিশেষ করে মুসলমানদের উপর অমানবিক নির্যাতন, হত্যা, তাদের বাড়িঘর ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, লুঠতরাজ, মসজিদে অগ্নিসংযোগ করায় আমরা বিস্মিত, উদ্বিগ্ন, হতাশ ও মর্মাহত। এ ধরনের মানবতাবিরোধী কার্যকলাপ অবিলম্বে বন্ধ করার জন্যে তিনি ভারত সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান। বিবৃতিতে তিনি আরো বলেন, ভারতের সংবিধানে ধর্মপেক্ষতার কথা লিপিবদ্ধ থাকলেও বাস্তবে ধর্মীয় সংখ্যালঘুরা নির্যাতন, হত্যাসহ নানা ধরণের সহিংতার শিকার হচ্ছে। কিন্তু পরিতাপের বিষয় সংখ্যালঘুদের নিরাপত্তার জন্যে ভারত সরকারের কার্যকর কোনো পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছে না।
সহিংসতা প্রশমনে ভারত সরকার দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন এমনটি বিশ্বের গণতন্ত্র ও শান্তিপ্রিয় মানুষের প্রত্যাশা। তিনি আরো বলেন, এই ঘটনার প্রেক্ষিতে কোনো মহল যাতে অশান্ত পরিবেশ তৈরি করে তাদের ফায়দা লুটতে না পারে এ বিষয়ে বাংলাদেশসহ বিশ্বের মুসলমানদেরকে সচেষ্ট থাকতে হবে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন