জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন

জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ সংবাদ- আজ বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা নিরাপদ সড়ক চাই- আন্দোলনের অগ্রদূত নিরাপদ সড়ক চাই(নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ৬৩তম জন্মদিন।

এ উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) নেতৃবৃন্দ ও কর্মীরা দেশে-বিদেশে ব্যাপক আয়োজনে নানা কর্মসূচি পালন করে। কেন্দ্রীয়ভাবেও অনাড়ম্বর এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায় নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে আনন্দঘন পরিবেশে কেক কেটে ও ফুলেল শুভেচ্ছা দিয়ে জন্মদিন পালন করেন নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

জন্মদিনের প্রথম প্রহরে ইলিয়াস কাঞ্চনের নিজ বাসায় পারিবারিক ভাবে কেক কাটা হয়। এছাড়াও সারাদিন ব্যাপী দেশের বিভিন্নস্থানে নিসচার শাখা কমিটি ও প্রিয় তারকার ভক্তঅনুরাগীরা দোয়া মাহফিল, কেক কর্তনসহ নানা আয়োজনে ইলিয়াস কাঞ্চনের জন্মদিনটি বিশেষভাবে পালন করে।

এছাড়া সোশ্যাল মিডিয়াতেও অনেকেই জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন প্রিয় নায়ককে। সারাদেশ থেকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের নেতা কর্মীরাও পাঠাচ্ছেন শুভেচ্ছাবার্ত।

আজ সন্ধ্যায়  নিসচা কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজন করা হয় কেককাটা, ফুলের শুভেচ্ছা ও শুভকামনা কথামালার। কেন্দ্রীয় কমিটির মহাসচিব ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, কার্যনির্বাহী সদস্য ,বিভিন্ন জেলা/উপজেলা শাখার সদস্যবৃন্দ,ভক্ত,শুভাকাংখি প্রমুখের উপস্থিতিতে কেক কেটে জন্মদিনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন ইলিয়াস কাঞ্চন।

এরপর শুরু হয় ফুলেল শুভেচ্ছার পালা। নিসচার কেন্দ্রীয় নেতৃবৃন্দ থেকে শুরু করে সাধারণ সদস্য ও শুভাকাংখিরা ফুলেল ভালবাসায় সিক্ত করেন। আবেগে আপ্লুত ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় সবার এই ভালবাসা পাথেয় হয়ে থাকবে।
এছাড়া ইলিয়াস কাঞ্চন জন্মদিনে তার বিশেষ মুহুর্ত্বের কিছু ভিডিও তার ফেসবুক পেইজে লাইভ এ এসে ভক্তদের জন্য শেয়ার করেছে। সেখানে তিনি সকলের কাছে দোয়া চেয়ে নিরাপদ সড়ক গঠনে এগিয়ে আসার এবং জনসচেনতা সৃষ্টিতে উদাত্ত আহবান জানিয়েছেন।
তিনি ধন্যবাদ জানিয়েছেন সকলকে যেনারা গতকাল রাত থেকে এই পর্যন্ত তার ফেসবুকে মেসেজ পোস্টের কমেন্টে জন্মদিনের উইশ করেছেন তাদের।

নিজের জন্মদিনে সবাইকে অভিনন্দন জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, এদেশের জনগণের অকৃত্রিম ভালবাসাই তাঁর জীবনের সবচেয়ে বড় পাওয়া। আর তাই নিজের জীবনের বিয়োগান্তক ঘটনার শোককে শক্তিকে পরিণত করে আজ থেকে ২৬ বছর আগে গড়ে তোলেন ‘নিরাপদ সড়ক চাই’ শিরোনামে সামাজিক আন্দোলন। সড়কের অপঘাতে মৃত্যু কারোই কাম্য হতে পারে না।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই স্লোগানে নিরবচ্ছিন্ন ছুটে বেড়াচ্ছেন পথে ঘাটে প্রান্তরে। জনসচেতনতা তৈরিতে ইলিয়াস কাঞ্চনের এই প্রয়াস এখন সারাবিশ্বের কাছে এখন রোল মডেল। এই আন্দোলনের ২৬বছর পূর্তির মাসে নিজের জন্মদিনকে তাই তিনি একটু অন্যরকম পাওয়া হিসেবেই দেখছেন।

জন্মদিন উপলক্ষে ইলিয়াস কাঞ্চনের একটি প্রতিকৃতি এঁকেছেন শিল্পী প্রসূন হালদার। সন্ধ্যায় এটি উন্মোচন করেন ইলিয়াস কাঞ্চনের নাতি ফায়জান মিরাজ কাঞ্চন।

চলচ্চিত্র এবং নায়ক চরিত্রের বাইরে আরেক দুনিয়ার নায়ক হয়েছেন ইলিয়াস কাঞ্চন। সড়ক দুর্ঘটনায় স্ত্রীকে হারিয়ে নেমেছিলেন ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে। সেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন এখনো। এভাবে কেটে গেছে ২৬ বছর। তাঁর সংগঠনের নাম এখন জাতীয় স্লোগানে পরিণত হয়েছে।

ইলিয়াস কাঞ্চন ২০১৮ সালে একুশে পদক পেয়েছেন। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও তিনি বাচসাস পুরস্কার, শেরেবাংলা স্মৃতি পদক, চলচ্চিত্র দর্শক পুরস্কার, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ অ্যাসোসিয়েশন পুরস্কার, ঢাকা সিটি করপোরেশন নগর পুরস্কার, ভয়েস অব আমেরিকা পুরস্কার, বাংলাদেশ কালচারাল মুভমেন্ট পুরস্কার, ঢাকা যুব ফাউন্ডেশন পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন