ট্রাম্পের পক্ষ নিলেন পুতিন

ট্রাম্পের পক্ষ নিলেন পুতিন

বাংলাদেশ সংবাদ- যুক্তরাজ্যের কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসন করার তীব্র সমালোচনা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। অভিশংসনের অভিযোগকে চরম মিথ্যা বলে অভিহিত করেছেন তিনি। ঐতিহাসিক এই প্রক্রিয়ায় ট্রাম্প টিকে যাবেন বলেও আশা প্রকাশ করেন পুতিন। বৃহস্পতিবার মস্কোয় বার্ষিক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বুধবার (১৮ ডিসেম্বর) সংখ্যাগরিষ্ঠের ভোটে নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তবে চূড়ান্ত অভিশংসনের জন্য দেশটির উচ্চকক্ষ সিনেটে প্রস্তাব উঠবে। সেখানে দুই তৃতীয়াংশ ভোটে অভিশংসিত হলে প্রেসিডেন্ট পদ ছাড়তে হবে ট্রাম্পকে। তবে ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদে অভিশংসিত হলেও রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেটে ট্রাম্পের দোষী প্রমাণিত হওয়ার আশঙ্কা কম।

বৃহস্পতিবার ট্রাম্পের পক্ষ নিয়ে ভ্লাদিমির পুতিন বলেন, যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটরা ২০১৬ সালের নির্বাচনের পরাজয় কাটিয়ে উঠতে ভিন্ন উপায় বেছে নিয়েছে। তিনি বলেন, ‘নির্বাচনে হেরে যাওয়া ডেমোক্র্যাট দল অন্য উপায়ে ফল পেতে চাইছে। ট্রাম্পকে রাশিয়ার সঙ্গে যোগসাজশের অভিযোগ আনা হলো, তাতে কাজ হলো না, কোনও ষড়যন্ত্রই হয়নি’। পুতিন বলেন, ওই অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রক্রিয়া এগিয়ে নেওয়া গেলো না আর এখন ইউক্রেনের ওপর চাপের অভিযোগ এনে তাকে অভিশংসন করা হলো।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন