ঢাকার গলির ক্রিকেটাররাও এর চেয়ে বেশি ভালো ব্যাটিং করে

ঢাকার গলির ক্রিকেটাররাও এর চেয়ে বেশি ভালো ব্যাটিং করে

বাংলাদেশ সংবাদ – ৪, ০, ০, ০ এই সংখ্যাগুলো বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানদের রানের তালিকা। ইমরুল করেছেন ৪ রান, মুমিনুল, মিথুন, মুশফিক যথাক্রমে করেছেন শূন্য, শূন্য এবং শূণ্য। ঢাকার গলিতে যারা ক্রিকেট খেলেন তারাও এর চেয়ে বেশি ভালো ব্যাটিং করেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের গোলাপি বলে ব্যাটিং দেখে তাই মনে হচ্ছিল।

ইন্দোর টেস্টের মতো ইডেনেও হতাশ করলো বাংলাদেশ। মিডল অর্ডারে বাংলাদেশের তিন ব্যাটসম্যান মুমিনুল, মিঠুন ও মুশফিক কোনো রান করতে পারেননি। ১১ বলের মধ্যে ফিরেছেন এ তিন ব্যাটসম্যান। আউট হওয়া চার ব্যাটসম্যানের স্কোর যথাক্রমে ৪,০,০,০। এক সাদমানই যা একটু লড়াই করার চেস্টা করছিলেন। কিন্তু ৫২ বল খেলা সাদমানকে (২৯) তুলে নেন উমেশ। তাঁকে উইকেটরক্ষকের ক্যাচে পরিণত করেন এ পেসার। উইকেটে রয়েছেন লিটন দাস ও মাহমুদউল্লাহ।

এদিকে বিশেষজ্ঞদের মতে ‘ইডেনের উইকেটে প্রচুর ঘাস রয়েছে।’ পেসাররা এতে শুরুতে বাড়তি সুবিধা পেলেও তাঁর মতে, টস জিতে আগে ব্যাট করা উচিত। এর আগে ১১টি দিবারাত্রির টেস্টে টস জিতে ফিল্ডিং নেওয়ার নজির দেখা গেছে মাত্র দুবার। আগে ব্যাট করা দল জিতেছে ৬ ম্যাচ।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে সঙ্গে নিয়ে ঘন্টা বাজিয়ে ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।
স্থানীয় সময় আজ দুপুর ১২টা ৫৫ মিনিটে ভিভিআইপি গ্যালারিতে রক্ষিত ঘন্টা বাজিয়ে ভারতে প্রথম দিবা-রাত্রির এই ঐতিহাসিক টেস্ট ম্যাচ উদ্বোধন করেন তাঁরা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় খেলার আগে দুই দেশের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন।
পররাষ্ট্র মন্ত্রী ড.একে আব্দুল মোমেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি,ভারতের ক্রিকেট কিংবদন্তী শচিন তেন্ডুলকার, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-র সভাপতি সৌরভ গাঙ্গুলি সহ ভারত এবং বাংলাদেশের মধ্যে ঢাকায় অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচে অংশগ্রহণকারী উভয় দেশের খেলোয়াড়বৃন্দ এ সময় মাঠে উপস্থিত ছিলেন।
গোলাপি বলে প্রথমবারের মত পাচ দিনের টেস্ট ম্যাচ আয়োজনকে কেন্দ্র করে যেন পুরো ইডেন গার্ডেনকে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়। ফেয়ার প্লে প্ল্যাকার্ডবাহী শিশুর থেকে শুরু করে স্কোর বোর্ড এমনকি ম্যাচের টস কয়েনটিও গোলাপি বর্ণের ছিল।
বাংলাদেশের অধিনায়ক মমিনুল হক টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন