জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা

বাংলাদেশ সংবাদ- অবশেষে জল্পনা-কল্পনার ইতি টেনে বহুল প্রতিক্ষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

এরআগে মঙ্গলবার (৫ নভেম্বর) তথ্যমন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করে। এ বছর একসঙ্গে ২০১৭-১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

২০১৭ সালের আজীবন সম্মাননা পাচ্ছেন এটি এম শামসুজ্জামান ও সালমা সুজাতা। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। ‘গহীনে বালুচর’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কারের মনোনীত হয়েছেন বদরুল আনাম সৌদ। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন শাকিব খান ও আরেফিন শুভ। তারা দুজন পুরস্কার পাচ্ছেন যথাক্রমে ‘সত্তা’ ও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার জন্য।

‘হালদা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কারের জন্য মনোনিত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। একই ছবিতে অভিনয়ের জন্য সেরা খলনায়ক পুরস্কার পাচ্ছেন জাহিদ হাসান। সেরা নায়ক ছাড়াও ‘সত্তা’ সিনেমা চার ক্যাটাগরিতে পেয়েছে জাতীয় পুরস্কার।

সংগীতে সেরা গায়ক জেমস, শিল্পী মমতাজ, সেরা গীতিকার সেজুল হোসেন এবং সেরা গীতিকার হিসেবে পুরস্কার পাচ্ছেন বাপ্পা মজুমদার। সেরা কাহিনীকার আজাদ বুলবুল ও সেরা চিত্রনাট্যকার হিসেবে তৌকির আহমেদ জাতীয় পুরস্কার পাচ্ছেন।

২০১৮ সালে যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন আলমগীর ও প্রবীর মিত্র। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘পুত্র’।‘জান্নাত’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কারে মনোনীত হয়েছেন মোস্তাফিজুর রহমান মানিক।

শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন ফেরদৌস আহমেদ ও সায়মন সাদিক। তারা পুরস্কার পাচ্ছেন ‘পুত্র’ ও ‘জান্নাত’ ছবির জন্য। ‘দেবী’র জন্য সেরা অভিনেত্রী জয়া আহসান মনোনিত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন