শান্তিচুক্তির আলোকে পাহাড়ে শান্তি ফেরাতে সরকার কাজ করছে – স্বরাষ্ট্রমন্ত্রী

শান্তিচুক্তির আলোকে পাহাড়ে শান্তি ফেরাতে সরকার কাজ করছে – স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ সংবাদ – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,”শান্তিচুক্তির আলোকে পাহাড়ে শান্তি ফেরাতে সরকার কাজ করছে।” একই সঙ্গে তিনি পাহাড়ে যে রক্তপাত হচ্ছে তা অহেতুক বলেও মন্তব্য করেন।

আজ সকালে রাঙামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘পাহাড়ে অহেতুক রক্তপাত হচ্ছে। সারা দেশে যেখানে শান্তির সুবাতাস বইছে, তখন কেন তিন পার্বত্য জেলায় রক্তপাতের খবর পাই?’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অশান্ত পার্বত্য চট্টগ্রামকে শান্ত করার জন্য যে শান্তিচুক্তি করা হয়েছে, তারই আলোকে এখানে শান্তির সুবাতাস ছড়িয়ে দিতে আমরা বদ্ধপরিকর। শান্তির সুবাতাস দেশের সব জেলার মতো পার্বত্য তিন জেলায়ও সমানতালে ছড়িয়ে দিতে আমরা কাজ করছি।’

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সান্ত্বনা চাকমা, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিজিএফআই মহাপরিচালক মেজর জেনারেল সাইফুল আবেদিন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল শাফিন আহমেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ তিন পার্বত্য জেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন