কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির প্রেরণা ও শক্তির উৎস – লায়ন মো. গনি মিয়া বাবুল

কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির প্রেরণা ও শক্তির উৎস – লায়ন মো. গনি মিয়া বাবুল

বাংলাদেশ সংবাদ – বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির প্রেরণা ও শক্তির উৎস। তিনি আজীবন শোষিত-বঞ্চিত মানুষের মুক্তির জন্য কাজ করেছেন। মানবতার মুক্তির পাশাপাশি ধর্মান্ধতা, কুসংস্কারসহ সকল অন্যায়ের বিরুদ্ধে তিনি সোচ্চার ছিলেন। শিক্ষার্থীসহ নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে ও জাতীয় কবির অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তুলতে হবে। জঙ্গী, সন্ত্রাসমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে নজরুল চর্চা বাড়াতে হবে। কবি কাজী নজরুলের রচনাবলী বিভিন্ন ভাষায় অনুবাদ করে ছড়িয়ে দেওয়ার উদ্যোগ গ্রহণ করতে হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা সংসদের উদ্যোগে ২৮ আগস্ট বিকালে ঢাকার শাহবাগস্থ পাবলিক লাইব্রেরী ভিআইপি সেমিনার হলে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা কাজী ফারুক আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিচারপতি সিকদার মকবুল হক, প্রাকৃতজ শামীমরুমি টিটন, মোহাম্মদ শহীদুল্লাহ প্রিন্স প্রমুখ।

অনুষ্ঠানে জাতীয় কবিকে শ্রদ্ধা জানিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি তৌহিদুল ইসলাম কনক, বেগম সুমাইয়া শফি, কবি ইউসুফ হারুন প্রমুখ।

অনুষ্ঠানে কবি বেগম সুমাইয়া সফি এর ‘হৃদয়ে কবিতা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন