শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে – লায়ন মোঃ গনি মিয়া বাবুল

শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে – লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বাংলাদেশ সংবাদ- বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ ও উন্নত জাতি গঠন করতে শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। কিন্তু পরিতাপের বিষয়, ১৯৭৫ সালে ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধী দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের চক্রান্তে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে তারা হত্যা করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ মৃত্যুঞ্জয়ী। বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ চিরদিন বেঁচে থাকবে বাঙালির হৃদয়ে অন্তরে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু চর্চা বা গবেষণা আরো বাড়াতে হবে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে ৩ আগস্ট বিকেলে ঢাকার সেগুনবাগিচাস্থ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান জুম বাংলাদেশ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দেশের সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, জাতীয় স্বাধীনতা পাটির চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার যুগ্ম সম্পাদক আনন্দ কুমার সেন, সংগঠনের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, সদস্য মোঃ আনোয়ার হোসেন ও জুম বাংলাদেশ স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক এস.টি শাহিন প্রধান।
আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।
উল্লেখ্য যে, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার আগামী ২৪ আগস্ট শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত অনুষ্ঠানে প্রদান করা হবে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন