শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচি গ্রহণ

শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচি গ্রহণ

বাংলাদেশ সংবাদ – জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে ২৯ জুলাই সোমবার সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৫১,৫১/এ, পুরানা পল্টন, ঢাকায় অনুষ্ঠিত সভায় এই কর্মসূচি চুড়ান্ত করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে,
১ আগস্ট বৃহস্পতিবার সকাল ৮টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিলের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হবে।
৩ আগস্ট শনিবার সেগুনবাগিচাস্থ জুম বাংলাদেশ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, ৮ আগস্ট বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর সহধর্মীনি শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা।
১৫ আগস্ট সকাল ৮.০০টায় ঢাকার কলাবাগান থেকে ৩২ ধানমন্ডি পর্যন্ত শোক র‌্যালি এবং র‌্যালি শেষে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল, সকাল ১০.০০টা থেকে কেন্দ্রীয় কার্যালয়ে কোরআনখানি, বাদ জোহর বায়তুল মোকাররম মস্জিদের উত্তর গেটে দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরণ, বিকাল ৪টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল।
২৪ আগস্ট শনিবার বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ। ৩১ আগস্ট শনিবার জাতীয় প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধুর আদর্শ মৃত্যুঞ্জয়ী’ শীর্ষক আলোচনা ও সমাপণী অনুষ্ঠান।
শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ নামের স্মরণিকা, বঙ্গবন্ধুর চিত্রকর্ম সম্বলিত পোস্টার প্রকাশ এবং মাসব্যাপি ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা’ শীর্ষক প্রচারাভিযান পরিচালিত হবে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন