অল্প ইবাদতে বেশী নেকী অর্জনের উত্তম সময় রমজান মাস – লায়ন গনি মিয়া বাবুল

অল্প ইবাদতে বেশী নেকী অর্জনের উত্তম সময় রমজান মাস – লায়ন গনি মিয়া বাবুল

বাংলাদেশ সংবাদ – বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, অল্প ইবাদতে বেশী নেকী অর্জনের উত্তম সময় রমজান মাস। এই মাসে মহান আল্লাহ তায়ালা প্রত্যেক ইবাদতের নেকী ৭০ গুণ বাড়িয়ে দিয়েছেন এবং নফল ইবাদতকে ফরজ ইবাদতের সমতুল্য মর্যাদা প্রদান করেছেন। এই মাসে লাইলাতুল কদর নামে একটি রাত আছে যা হাজার মাসের চেয়ে উত্তম। আল্লাহর নৈকট্য লাভের সর্বশ্রেষ্ঠ সময় মাহে রমজান। রমজানে রোজা পালনের মাধ্যমে মানুষের মানবিক গুণাবলী বিকশিত ও প্রসারিত হয়। ঈমান, তাকওয়া ও মানবিক গুণাবলী অর্জনের উত্তম সময় এই রমজান মাস। রমজানে প্রতিটি মুহুর্ত খুবই মূল্যবান ও তাৎপর্যপূর্ণ। রমজান বিশ্ব মানবকূলের জন্যে এক বিশেষ নেয়ামত।

বিশ্ব মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ১৮ মে বিকালে ঢাকার সেগুনবাগিচাস্থ বাগিচা রেষ্টুরেন্টে আয়োজিত ‘পবিত্র রমজানের তাৎপর্য ও গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভা, ইফতার মাহফিল ও দুঃস্থ্য মানুষদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মুহাম্মদ আতাউল্লাহ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিচারপতি আবদুস সালাম মামুন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার কবি নুরুল ইসলাম বিপিএম, মো. হুমায়ুন কবির ও এডভোকেট সাইফুর রহমান।

সংগঠনের মহাসচিব এইচ.এম আরমান চৌধুরী এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহ আলম চুন্নু।

আলোচনা সভার শেষ পর্বে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে সুবিধা বঞ্চিত নারী-পুরুষ ও এতিমদের মাঝে ঈদের নতুন বস্ত্র প্রদান করা হয়। পরিশেষে দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন