বরিশাল অঞ্চলে ডায়রিয়া প্রতিরোধে ছাত্রলীগের চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

বরিশাল অঞ্চলে ডায়রিয়া প্রতিরোধে ছাত্রলীগের চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

বাংলাদেশ সংবাদ- চলমান বৈশ্বিক করোনা মহামারীর মধ্যে বরিশাল বিভাগের বিভিন্ন অঞ্চলে ডায়রিয়া/কলেরা ব্যাপক আকার ধারণ করায়, বাংলাদেশ ছাত্রলীগের চিকিৎসা সহযোগিতা ও চিকিৎসা সামগ্রী, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির অংশ হিসেবে বরিশাল বিভাগের প্রতিটি জেলায় কেন্দ্রীয় ছাত্রলীগ প্রেরিত একটি করে মেডিকেল টিম চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। এই কর্মসূচির আওতায় প্রতিটি জেলায় (বরিশাল, পিরোজপুর, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী ও বরগুনা) আইভি স্যালাইন, ওরস্যালাইন ও মাস্ক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি টিম বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় এসব কার্যক্রমে অংশ নেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সমন্বয়ক এবং কেন্দ্রীয় ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক উপ-সম্পাদক ডা. শাহজালাল টিমগুলোর তত্বাবধান করেন।

ঝালকাঠি জেলার মেডিকেল টিমের চিকিৎসক ডাঃ মোঃ মাহফুজুর রহমান জানান, “কর্মসূচির প্রথম দিনেই (২৯ এপ্রিল) ঝালকাঠি জেলায় ১০০০ এমএল ব্যাগ আইভি স্যালাইন ১৯২ পিছ, ৫০০ এমএল ব্যাগ ২০০ পিছ,ওরস্যালাইন ৮,০০ প্যাকেট, মাস্ক ৭০০ পিছ বিতরণ করা হয়েছে। এছাড়াও করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র এবং ডায়রিয়া/কলেরা চিকিৎসায় প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়েছে”। এছাড়াও কর্মসূচিতে ঝালকাঠি জেলার টিমে অংশ নেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের কর্মী মহিউদ্দিন আহমেদ আশিক, ইনজামাম উল ইসলাম, এস এম সামসুল আরেফিন, মোঃ সাদমান সাকিব লিয়ন, আসিফুল ইসলাম ও মাসুম রেজা।

চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির আওতায় প্রতি জেলায় (বরিশাল, পিরোজপুর, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী ও বরগুনা) একটি করে মেডিকেল টিম কাজ করেছে। এই কর্মসূচিতে ছয়টি জেলায় মোট ৫৫ জন চিকিৎসক অংশ নিয়ে চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শুভেচ্ছা ও অভিনন্দন