শেরপুরে রেপিট এন্টিজেন টেস্ট এবং দুটি ভেন্টিলেটর চালু

শেরপুরে রেপিট এন্টিজেন টেস্ট এবং দুটি ভেন্টিলেটর চালু

বাংলাদেশ সংবাদ- কোভিড-১৯ মোকাবেলায় শেরপুরে রেপিট এন্টিজেন টেস্ট (আর.ই.টি) এবং দুটি ভেন্টিলেটর চালু করা হয়েছে। শেরপুরের সিভিল সার্জন ডাঃ আনওয়ারুর রউফ আজ বুধবার সকালে বাসসকে জানান, এখন থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জেলার বাহিরে যেতে হবে না, শেরপুর সদর হাসপাতালেই চিকিৎসা দেওয়া হবে।
শেরপুর সদর হাসপাতালে লিকুইড, অক্সিজেন, সিলিন্ডার ও দুটি ভেন্টিলেটর বসানো হয়েছে। হাসপাতালের একটি ওয়ার্ডে সন্ট্রাল অক্সিজেন স্থাপনের কাজ চলছে। তিনি বলেন, শেরপুর জেলায় কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা হচ্ছে ৫’শ ৭২ জন, এর মধ্য সুস্থ হয়েছে ৫’শ ৩৩ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক ১৪, নার্স ৭ এবং অন্যান্য স্বাস্থ্য কর্মী ৫১ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেসনে আছেন শেরপুর সদরে-২জন এবং ঝিনাইগাতী ১ জন। হোস আইসোলেসনে আছেন সদরে ১৫, নকলায় ৫, নালিতাবাড়ী -১ ও শ্রীবরদীতে ২ জন। জেলার একমাত্র স্থলবন্দর নাকুগাঁওয়ে আগত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে ৫’শ ৯৯ জন। কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ১’শ ১জন ডাক্তার, ১’শ ৪৮ জন নার্স কর্মরত আছেন। জেলায় পিপিই মজুদ আছে ১ হাজার ২’শ ৩১টি। এ পর্যন্ত জেলায় কোভিড-১৯ রোগের নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮’শ ৮৯ জন। এপর্যন্ত জেলায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সদরে ৭, নালিতাবাড়ী ৩, নকলায় ১ ও ঝিনাইগাতীতে ২ জন, মোট ১৩ জন।
জেলা হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট বেড প্রস্তুত রাখা হয়েছে। মোবাইল ফোনের মাধ্যমেও রোগীদের সেবা দেওয়া হচ্ছে। সিভিল সার্জন জেলাবাসীকে মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রাখার উপর গুরুত্বারোপ করেন।

Comments are closed.

More News...

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিসহ ২৩৩ স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভোটগ্রহণ ৯ মার্চ

নির্বাচনে কোন কর্মকর্তা নিরপেক্ষতা হারালে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে : ইসি আনিছ