বর্তমান সরকার গণমাধ্যম বান্ধব

বর্তমান সরকার গণমাধ্যম বান্ধব
………… লায়ন মো. গনি মিয়া বাবুল
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, বর্তমান সরকার গণমাধ্যম বান্ধব। গণমাধ্যম ও সাংবাদিকদের কল্যাণে সরকার বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। সম্প্রতি ৯ম ওয়েজবোর্ড অনুমোদন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন, জাতীয় প্রেসক্লাবকে ৩১ তলা ভবনে উন্নীতকরণসহ সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা প্রশংসনীয়। সরকারের উন্নয়ন, অগ্রগতিতে গণমাধ্যম ও সাংবাদিকরা ইতিবাচক ভূমিকা পালন করছে। সরকারের এই উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে বস্তুনিষ্ঠ ও ইতিবাচক সাংবাদিকতা অপরিহার্য। সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সরকারকে গণমাধ্যম সহায়তা করে আসছে। সন্ত্রাস ও জঙ্গীবাদ একটি সামাজিক ও বৈশ্বিক সমস্যা। এই সমস্যা থেকে উত্তরণে গণসচেতনতা প্রয়োজন। এক্ষেত্রে গণমাধ্যম ও সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩০ জানুয়ারি বিকালে গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে ‘সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন।
ক্লাবের সভাপতি রোমান শাহ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এ ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জজ কোর্টের অতিরিক্ত জিপি এডভোকেট দেওয়ান আবুল কাশেম, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, গাজীপুর জজকোর্টের এপিপি এডভোকেট আতাউর রহমান আকাশ, বাংলাদেশ কৃষি ব্যাংক স্থানীয় শাখার ব্যবস্থাপক মো. আকতারুজ্জামান, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ এর এ.ভি.পি এম. মহিউদ্দিন শরীফ, ক্লাবের উপদেষ্টা এড. মো. লাবিব উদ্দিন, কাউন্সিলর মো. আফসার উদ্দিন, ক্লাবের উপদেষ্টা কে.এস জোহা ও পারটেক্স বেভারেজ এর সিনিয়র এরিয়া ম্যানেজার মো. শফিকুল ইসলাম।
স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাব সম্মাননা- ২০১৮ আনুষ্ঠানিকভাবে প্রদান করেন ক্লাবের প্রধান উপদেষ্টা লায়ন মো. গনি মিয়া বাবুল।
আলোচনা শেষে জননন্দিত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::